মোট ৬ বার জিজ্ঞাসাবাদ, ফল শূন্য! ‘নৈতিক জয়’ বলছেন অভিষেক

মোট ৬ বার জিজ্ঞাসাবাদ, ফল শূন্য! ‘নৈতিক জয়’ বলছেন অভিষেক

কলকাতা: কয়লা পাচার কাণ্ড এদিন ফের একবার ইডি তলব করেছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। কলকাতায় সেই তলবে সাড়া দিয়ে হাজিরা দেন তিনি। প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর জিজ্ঞাসাবাদ থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একদিকে যেমন কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন, ঠিক তেমন ‘নৈতিক জয়ের’ কথাও উল্লেখ করলেন। কী বললেন অভিষেক?

আরও পড়ুন- আরও বড় নামের খোঁজ! SSC কাণ্ডে নয়া দাবি করল সিবিআই

ইডি দফতর থেকে বেরিয়ে অভিষেক এদিন বলেন, গত দু’বার দিল্লিতে গিয়েছিলেন, এখন কলকাতায়। তাঁর স্ত্রীকে ২ বার সিবিআই, ১ বার ইডি ডেকেছিল। দু’জনে মোট ৬ বার জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছেন। কিন্তু চূড়ান্ত ফল শূন্য। এটাই নৈতিক জয়। অভিষেক আরও বলেন, গতকাল তিনি সমন পেয়েছিলেন এবং আজ তদন্তে সহযোগিতা করতে চলে এসেছেন। লিখিত বয়ানও দিয়েছেন। এরপরেই তিনি কেন্দ্রীয় সরকারকে নিশানা করেন। মন্তব্য করেন, রাজনৈতিকভাবে তাঁরা লড়াই করতে পারছে না বলে ডেকে পাঠানো হচ্ছে। যারা হাত পেতে টাকা নিল তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

একই সঙ্গে আবার এদিন অভিষেক চ্যালেঞ্জের সুরে বলেন, ৫ পয়সা নিয়েছেন তা কেউ প্রমাণ করে দেখাক। পাশাপাশি নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তোপ দাগেন তিনি। আসলে সম্প্রতি অমিত শাহ এবং জয় শাহকে নিয়ে টুইট করেছিলেন অভিষেক। জাতীয় পতাকা হাতে না নেওয়া ইস্যুতে বিঁধেছিলেন দুজনকে। তাঁর দাবি, স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলেকে নিয়ে বলেছেন বলে এখন ইডি, সিবিআই জুজুর ভয় দেখানো হচ্ছে। কিন্তু তিনি দিল্লিতে বসে থাকা জল্লাদদের কাছে মাথানত করবেন না বলেই মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *