পঞ্চায়েতে ভোট লুঠ রোখা যাবে কীভাবে? বুঝিয়ে দিলেন শুভেন্দু

পঞ্চায়েতে ভোট লুঠ রোখা যাবে কীভাবে? বুঝিয়ে দিলেন শুভেন্দু

নন্দীগ্রাম: সামনের বছর পঞ্চায়েত নির্বাচন রয়েছে বাংলায়। আর এই ভোট নিয়ে যে উত্তেজনার পারদ তুঙ্গে উঠবে তা বলাই বাহুল্য। কারণ পঞ্চায়েত নির্বাচন নিয়েও বাংলার অতীত খুব একটা ভালো নয়। ভোট লুঠ থেকে শুরু করে সন্ত্রাস সবকিছুর অভিযোগ ওঠে এই ভোটকে কেন্দ্র করে। স্বাভাবিকভাবেই অভিযোগের নিশানায় থাকে শাসক দল তৃণমূল কংগ্রেস। তবে এবার ভোট লুঠ করতে গেলে চরম প্রতিবাদ হবে বলেই জানালেন প্রাক্তন তৃণমূল নেতা তথা বর্তমান বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। কী ভাবে ভোট লুঠ আটকানো যাবে, তাও কর্মীদের বাতলে দিয়েছেন তিনি।

আরও পড়ুন- ময়নাতদন্ত স্থগিতের আর্জি, BJP কর্মীর রহস্যমৃত্যুতে মামলার অনুমতি হাই কোর্টের

পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে বিজেপির এক কর্মসূচিতে যোগ দিয়ে পঞ্চায়েত নির্বাচন নিয়ে কর্মীদের মনোবল বাড়ানোর চেষ্টা করেন শুভেন্দু। সেখানে পঞ্চায়েত নির্বাচন নিয়ে কথা বলতে গিয়ে বলেন, পঞ্চায়েতে লুঠ হলে প্রতিরোধ হবে। লুঠ করার চেষ্টা হলেই বাক্সগুলো পুকুরে ফেলা হবে! এমনই নিদান তিনি দিয়ে দেন। পাশাপাশি বলেন, যত উপ নির্বাচন, নির্বাচন হয়েছে, ভোট লুঠ হয়েছে। পরেও তা করার চেষ্টা করবে তৃণমূল কংগ্রেস। কিন্তু তা হতে দেওয়া যাবে না। এই প্রসঙ্গেই গ্রামে গ্রামে ‘সনাতনী ঐক্য’ গড়ে তোলার কথা বলেন রাজ্যের বিরোধী দলনেতা।

আসলে সম্প্রতি নন্দীগ্রাম বাজার থেকে টেঙ্গুয়া মোড় পর্যন্ত একটি পদযাত্রার আয়োজন করেছিল বিজেপি। সেই যাত্রার নেতৃত্ব দেন শুভেন্দু অধিকারী। সেখান থেকে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়েও বাংলার সরকারকে নিশানা করেন তিনি। নারী নির্যাতন, ধর্ষণ, সবকিছু নিয়েই আওয়াজ তোলেন শুভেন্দু। অন্যদিকে, পঞ্চায়েত নিয়ে বিরোধীদের গলাতেও একই সুর লক্ষ্য করা গিয়েছে। তারাও চিন্তিত সন্ত্রাস এবং ভোট লুঠ নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *