বামেদের বড় অংশের ভোটে জয়! নন্দীগ্রামে ঠিক কী বললেন শুভেন্দু

বামেদের বড় অংশের ভোটে জয়! নন্দীগ্রামে ঠিক কী বললেন শুভেন্দু

নন্দীগ্রাম: ৭ জানুয়ারি নন্দীগ্রাম দিবস। শনিবার এই উপলক্ষ্যে সেখানে উপস্থিত হয়ে বড় দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। জানালেন, বামেদের একটা বড় অংশ নাকি তাঁর সঙ্গেই আছে এবং বামপন্থী হিন্দুদের ভোটেই তিনি নন্দীগ্রামে জিতেছেন। বিজেপি নেতার কথায়, সব বামপন্থী খারাপ নয়। স্বাভাবিকভাবেই শুভেন্দুর এই মন্তব্য আলোচনা শুরু হয়েছে বঙ্গ রাজনৈতিক মহলে।

আরও পড়ুন: নন্দীগ্রাম নিয়ে কুণাল-শুভেন্দু বাকযুদ্ধ, তরজা তুঙ্গে সকাল থেকেই

বিষয় হল, বাংলার রাজনীতিতে নন্দীগ্রাম একটা অবিচ্ছেদ্য অংশ। আর এই নন্দীগ্রামের আন্দোলনে অন্যতম মুখ হিসেবে ধরা হয় শুভেন্দু অধিকারীকেই। যে শুভেন্দু সেদিন এই আন্দোলনে বড় ভূমিকা নিয়েছিলেন, সেই শুভেন্দু আজ নন্দীগ্রামে দাঁড়িয়েই বামপন্থীদের ‘হয়ে’ কথা বললেন। অবশ্যই এতে কৌতূহল জাগে। আর তাঁর যে মন্তব্য তাতে হলফ করে বলা যায় বর্তমান বামপন্থীরাও সতর্ক হবেন। কারণ শুভেন্দুর দাবি অনুযায়ী, বামপন্থীদের একটা বড় অংশ ভোট দিয়েছিলেন বলেই নাকি বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে জয়ী হন তিনি। এছাড়াও বামেদের প্রশংসা করে তিনি আরও দাবি করেন, তৃণমূলের থেকে অনেক বেশি শক্তিশালী ছিল তৎকালীন বামফ্রন্ট সরকার।

উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর দ্বৈরথ দেখেছিল নন্দীগ্রাম। সেখানে বাম-কংগ্রেস জোট প্রার্থী হয়ে লড়েছিলেন সিপিএমের মীনাক্ষী মুখোপাধ্যায়। তিনি অবশ্য ভোট পেয়েছিলেন সামান্যই। শেষে ২ হাজারের কম ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেন শুভেন্দু অধিকারী। সেই জয় নিয়ে এখনও বিতর্ক বহাল, আদালতে মামলাও চলছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *