মণিপুর প্রসঙ্গ উঠতেই ওয়াকআউট বিজেপির, এত ভয় কেন? প্রশ্ন মমতার

মণিপুর প্রসঙ্গ উঠতেই ওয়াকআউট বিজেপির, এত ভয় কেন? প্রশ্ন মমতার

কলকাতা: মণিপুর ইস্যু নিয়ে বিজেপি সরকারকে নাগাড়ে আক্রমণ করে চলেছে বিরোধীরা। কেন্দ্রের তরফ থেকে কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না, প্রধানমন্ত্রী কিছুই মন্তব্য করছেন না, এই সমস্ত অভিযোগ উঠছে। আজ বাংলার বিধানসভার অধিবেশনেও স্বাভাবিকভাবে এই প্রসঙ্গ ওঠে। তবে মণিপুর প্রসঙ্গ উঠতেই এদিন বিধানসভা ওয়াকআউট করে বিজেপি বিধায়করা। সঙ্গে সঙ্গে গেরুয়া শিবিরকে তোপ দাগেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। 

মুখ্যমন্ত্রী এদিন বিজেপির উদ্দেশ্যে আক্রমণাত্মক ভঙ্গিতে বলেন, মণিপুর নিয়ে এত ভয় কেন? বিজেপি সাংসদরা তো প্রধানমন্ত্রীকে বলতে পারেন মণিপুর ঘুরে আসতে। কিন্তু তারা বলছেন না। উল্টে টাকার বিনিময়ে ভোট কিনা হচ্ছে। জম্মু-কাশ্মীর, ত্রিপুরা, মণিপুর এসব হচ্ছে। এর আগেও ২১ জুলাই মঞ্চ থেকে তৃণমূলের সুপ্রিমো হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় মণিপুর ইস্যুতে বিজেপি সরকারকে তুলোধনা করেছিলেন। এমনকি এই ইস্যুতে কেন্দ্রকে ধিক্কার জানিয়ে এবং মণিপুরের মানুষের পাশে দাঁড়িয়ে তিনি নীরবতা পালনও করেন। একই সঙ্গে আগামী দিনে সে রাজ্যে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে দেখা-কথা বলার বিষয়টিও ঘোষণা করেন তিনি।  

এই অধিবেশনের আলোচনাতেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পঞ্চায়েত ভোটের হিংসার ইস্যুতে সরকারকে বিঁধেছেন। তার পাল্টা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। বিজেপিকে একহাত নিয়ে তিনি বলেন, তারা বাইরে থেকে গুন্ডা ভাড়া করে নিয়ে এসে অশান্তি সৃষ্টি করেছে। একই সঙ্গে সিপিএমকেও নিশানা করেন তিনি। বলেন, বাম আমলে পঞ্চায়েত নির্বাচনের প্রচুর মৃত্যুর ঘটনা ঘটেছিল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *