Breaking: ভাতা বৃদ্ধি, পুরোহিত-ইমামদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Breaking: ভাতা বৃদ্ধি, পুরোহিত-ইমামদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা: পুরোহিত ও ইমামদের জন্য বড় ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫০০ টাকা ভাতা বৃদ্ধির ঘোষণা করা হয়েছে। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অল ইন্ডিয়া ইমাম মোয়াজ্জেম স্যোশাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন যে সমাবেশের আয়োজন করেছিল সেখানে উপস্থিত হয়েই এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। আগে পুরোহিত, ইমাম ভাতা ছিল আড়াই হাজার টাকা, মোয়াজ্জেমরা পেতেন এক হাজার টাকা। এখন তা ৫০০ টাকা বাড়িয়ে দেওয়া হল। পালাবদলের পর ক্ষমতায় এসে ২০১২ সালে রাজ্যে ইমাম ভাতা চালু করেছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। 

আজ রাজ্যের ছোট বড় ইমাম সংগঠনগুলিকে একত্রিত করা এই সমাবেশে মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত হয়ে বিরোধীদের আক্রমণ করতে ছাড়েননি। তিনি বলেন, রোজা তুলতে গেলে তাঁকে নিয়ে অনেকে ব্যঙ্গ করে। বিজেপি তো তাঁর নাম পালটে দিয়েছিল। কিন্তু তিনি এসব পাত্তা দেন না। মমতার কথায়, রামকৃষ্ণ বলেছিলেন যত মত তত পথ। তাই তিনি শুধু নিজের কাজ করেন, বিরোধীরা কে কী বলল তাতে আমল দেন না। মমতা এও জানান, তিনি শুধু এটাই দেখতে চান যে, মানুষ যেন মানুষের সঙ্গে লড়াই না করে। পাশাপাশি বিরোধীদের নিশানা করে তিনি আরও বলেন, কিছু কিছু নেতা সংখ্যালঘুদের মধ্যে ভাগাভাগি করতে চায়। তাদের হাতে টাকাও দেওয়ার চেষ্টা করে। 

এছাড়া এদিন একগুচ্ছ মাদ্রাসাকে স্বীকৃতি দেওয়ার আশ্বাস দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, ৩০৭ টি মাদ্রাসাকে স্বীকৃতি দেওয়া হয়েছিল, এখন আরও ৭০০টি মাদ্রাসাকে স্বীকৃতি দেওয়ার কাজ হবে। তাঁর কথায়, ফারজি মাদ্রাসা প্রচুর আছে। তারা কোনও সরকারি প্রকল্পের সুবিধা পায় না। তারা চান সেই সব মাদ্রাসা স্বীকৃতি পাক।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *