রক্ষাকবচ মেলেনি, ইডি নিয়ে মলয় ঘটকের আর্জিতে বিস্ময় প্রকাশ আদালতের

রক্ষাকবচ মেলেনি, ইডি নিয়ে মলয় ঘটকের আর্জিতে বিস্ময় প্রকাশ আদালতের

কলকাতা: গত দু’বছরে ১২ বার তলব করা হয়েছে তাঁকে, তিনি হাজিরা দিয়েছেন মাত্র একবার। তারপরও রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক যে আবেদন করেছেন আদালতে তাতে বিস্ময় প্রকাশ করেছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি। ওই আর্জিতে সাড়া দেয়নি উচ্চ আদালত। একই সঙ্গে, কয়লা পাচার মামলায় কোনও রক্ষাকবচও দেওয়া হয়নি রাজ্যের মন্ত্রীকে। 

কয়লা পাচার মামলায় রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের আবেদন ছিল, ভবিষ্যতে ইডি যেন তাঁকে আর তলব না করে। তাঁর এই আর্জিতে কার্যত অবাক হয়েই নিজের সিদ্ধান্ত জানিয়েছে দিল্লি হাইকোর্ট। গত ৫ সেপ্টেম্বর দিল্লি হাইকোর্ট জানিয়েছিল, মলয় ঘটককে তাদের কলকাতার অফিসে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি। হাজিরার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ২৪ ঘণ্টা আগে নোটিস পাঠাতে পারবে রাজ্যের আইনমন্ত্রীকে। শুক্রবারের রায়ে সেই সব নির্দেশ বহাল রেখেছে আদালত। 

উলটে ইডিকে আদালতের নির্দেশ, মলয় ঘটকের হাজিরার দিন পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা জন্য কলকাতার পুলিশ কমিশনার, রাজ্যের মুখ্যসচিবকে নোটিস দিতে হবে। যেন তাঁকে জিজ্ঞাসাবাদে কোনও সমস্যা তৈরি করা না হয়। পাশাপাশি স্পষ্ট জানানো হয়েছে, ইডি অফিসারদের কাজে কোনও প্রকার বাধা সৃষ্টি করা যাবে না। মনে করা হচ্ছে, এতে চাপ বাড়ল রাজ্যের আইনমন্ত্রীর। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *