‘জেমস বন্ড’ মোদী! ‘০০৭’-র অর্থ বোঝালেন তৃণমূল সাংসদ

‘জেমস বন্ড’ মোদী! ‘০০৭’-র অর্থ বোঝালেন তৃণমূল সাংসদ

কলকাতা: গোটা বিশ্বে সবথেকে বেশি জনপ্রিয় গুপ্তচর চরিত্র যদি কিছু থেকে থাকে তাহলে তা হল ‘জেমস বন্ড’। আর এই চরিত্রের সঙ্গেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ব্রায়েন। বিজেপি শিবির প্রথম থেকেই দাবি করে যে নরেন্দ্র মোদী হলেন বিশ্বের সবথেকে বেশি জনপ্রিয় নেতা। আর এবার তাকেই পৃথিবীর জনপ্রিয়তম গুপ্তচর বলে বসলেন ডেরেক! তবে আদতে এর ব্যাখ্যা কী হতে পারে সেটাও বাতলে দিলেন নিজেই।

নিজের সোশ্যাল মিডিয়া সাইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘জেমস বন্ড’ লুকে একটি মিম শেয়ার করেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’ব্রায়েন। সঙ্গে তিনি লিখেছেন, “ওরা আমাকে ০০৭ বলে। ০ উন্নয়ন, ০ আর্থিক বৃদ্ধি, ৭ বছরের আর্থিক অব্যবস্থাপনা।” এর আগেও একাধিকবার বিরোধীরা কেন্দ্রীয় সরকারের দিকে আঙ্গল তুলে দেশের অর্থব্যবস্থার কথা উল্লেখ করেছে এবং দাবি করেছে যে এই সরকারের আমলে ভারতের বেকারত্ব এবং অর্থনৈতিক অবস্থা সব থেকে খারাপ হয়ে গিয়েছে। এবার এই ছবি শেয়ার করে সেই খোঁচাই দিলেন ঘাসফুল শিবিরের এই সাংসদ। প্রসঙ্গত, কাল্পনিক এই চরিত্রের খুনের লাইসেন্স রয়েছে! তাই এই মিম শেয়ার করে ডেরেক আদতে প্রধানমন্ত্রীকে ইঙ্গিতপূর্ণ ভাবে নিশানা করেছেন বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

অন্যদিকে আবার, কংগ্রেস শিবিরের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘অঙ্গুঠা ছাপ’ বলে কটাক্ষ করা হয়েছে! সেই নিয়ে আবার অন্য বিতর্ক সৃষ্টি হয়েছে। কর্নাটক কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই মন্তব্য করা হয়েছে যা নিয়ে শোরগোল। এই ইস্যুতে ইতিমধ্যেই প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি এবং তারা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে মাদকাসক্ত বলে কটাক্ষ করেছে। সব মিলিয়ে রাজনৈতিক দলগুলির মধ্যে কাদা ছোড়াছুড়ি অব্যাহত।

​​

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *