ছিঃ মোদী ছিঃ! ফিরহাদের বক্তব্যে উঠে এল মণিপুর, দেশের মেয়েদের লাঞ্ছনা

ছিঃ মোদী ছিঃ! ফিরহাদের বক্তব্যে উঠে এল মণিপুর, দেশের মেয়েদের লাঞ্ছনা

কলকাতা: পঞ্চায়েত ভোটের পর প্রথম জনসমাবেশে বিজেপি সরকারের বিরুদ্ধে ভীষণভাবে গর্জে উঠলেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। ২১ জুলাই মঞ্চ থেকে তাঁর ভাষণে উঠে এল ভারতবর্ষ বাঁচানোর কথা, মণিপুরের বিদ্রোহের কথা। দেশের মেয়েদের অবস্থার কথা তুলে ধরে গেরুয়া শিবিরকে কার্যত তোপ দাগলেন তিনি। ফিরহাদের কথায়, আজকের এই লড়াই ভারত বাঁচানোর লড়াই। একই সঙ্গে তিনি ছিছিক্কার করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 

এদিন ফিরহাদ হাকিম বলেন, লজ্জা লাগে যখন বিজেপির লোকেরা মণিপুরে ধর্ষণ করে, হাসরথে ধর্ষণ করে। লজ্জায় মাথা হেট হয়ে যায়। তিনি নরেন্দ্র মোদীকে তোপ দেগে বলেন, তোমার লোকেরা ধর্ষণ করবে, ভারতের মায়ের লাঞ্ছনা, মেয়েদের লাঞ্ছনা করবে তা কেউ মেনে নেবে না। পদকজয়ীদের শ্লীলতাহানি করা বিজেপির সাংসদকে সরকার সমর্থন করছে, এটাও লজ্জার। এরপরেই ফিরহাদ ধিক্কার জানিয়ে বলেন, ছিঃ মোদী ছিঃ, ছিঃ। 

এরপর পঞ্চায়েত নির্বাচন নিয়ে বিজেপিকে তোপ দাগেন তিনি। বলেন, তৃণমূল ভয় পায় না। পারলে এক নদী রক্ত দিয়ে মা-মাটি-মানুষের আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়া হবে। তাঁর আশ্বাস, রক্ত যাবে না ব্যর্থ, তারা রক্ত দিতে প্রস্তুত। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন আরও এগিয়ে নিয়ে যাওয়া হবে। একই সঙ্গে তিনি প্রসঙ্গ তোলেন নয়া বিরোধী জোটের, ইন্ডিয়ার কথা। ফিরহাদের তোপ, বিজেপিকে হাটাবো, মোদী কো ডর কিউ হোতা হ্যায়? 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *