বাংলায় আসল কংগ্রেস তৃণমূল, মমতা বন্দ্যোপাধ্যায়ের ফর্মুলার প্রাসঙ্গিকতা প্রমাণিত কর্ণাটকে: কুণাল

বাংলায় আসল কংগ্রেস তৃণমূল, মমতা বন্দ্যোপাধ্যায়ের ফর্মুলার প্রাসঙ্গিকতা প্রমাণিত কর্ণাটকে: কুণাল

কলকাতা: কর্ণাটক বিধানসভা নির্বাচনে বিজেপি যে হেরে গিয়েছে তা কার্যত নিশ্চিত। কংগ্রেস এই নির্বাচনের দ্বারা যে আবার উজ্জীবিত হয়েছে। আপাতত যা ট্রেন্ড তাতে তারাই রাজ্যের ক্ষমতা দখল করছে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। এই নির্বাচনী ফল নিয়ে সারা দেশে আলোচনা চলছে। তা নিয়ে মুখ খুলেছেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়, বাংলা ২০২১ সালে যা ভেবেছিল কর্ণাটক তা আজ ভাবল, ভারত আগামীকাল ভাববে। 

কর্ণাটক নির্বাচনের ফল প্রসঙ্গে এদিন একাধিক টুইট করেছেন কুণাল ঘোষ। সেই টুইটে তিনি একদিকে যেমন বিজেপিকে নিশানা করেছেন, অন্যদিকে কংগ্রেসকেও একহাত নিয়েছেন। এক্ষেত্রে বলা ভাল, বাংলায় কংগ্রেসের শীর্ষ নেতাদের তোপ দেগেছেন তিনি। কুণালের মন্তব্য, ”পশ্চিমবঙ্গের কংগ্রেস মনে রাখুক, কর্ণাটকে কংগ্রেসের তারকা বক্তার ৫০ জনের তালিকাতে একজনও এ রাজ্যের কেউ ছিল না। বাংলায় আসল কংগ্রেস হল তৃণমূল। যে ‘হাত’ সিপিএমের সঙ্গে হাত মেলায় (কেরলে লড়ে), বিজেপির দালালি করে, প্রকৃত কংগ্রেসিরা তাদের সঙ্গে থাকতে পারে না। অকারণ লাফালাফি এখানে।” 

এখানেই থেমে থাকেননি কুণাল। কর্ণাটক ভোট প্রসঙ্গেও তাঁর বক্তব্য, ”এখনও পর্যন্ত যা অবস্থা, No vote to BJP শ্লোগান কাজ করছে। মানুষ রাজ্য বিজেপি ও দিল্লি থেকে আসা মুখগুলিকে প্রত্যাখ্যান করছেন। আর বিজেপি বিরোধীরা যে যেখানে শক্তিশালী, তাদের সামনে রেখেই বিকল্প জোট হোক, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ফর্মুলার প্রাসঙ্গিকতা প্রমাণিত হচ্ছে।”  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *