নদিয়া জেলা সফরে মুখ্যমন্ত্রী, রাস উৎসবে যোগ নিয়ে জল্পনা

নদিয়া জেলা সফরে মুখ্যমন্ত্রী, রাস উৎসবে যোগ নিয়ে জল্পনা

কলকাতা: নদিয়া জেলার বিখ্যাত রাস উৎসবে অংশ নিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমন সম্ভাবনা তৈরি হয়েছে কারণ বেশ কিছু দলীয় এবং সরকারি কর্মসূচি নিয়ে মুখ্যমন্ত্রী তিন দিনের জন্য নদিয়া জেলা সফরে যাচ্ছেন। মঙ্গলবার বিকেলে তিনি হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম থেকে আকাশপথে রওনা কৃষ্ণনগরে পৌঁছবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। সফরের প্রথম দিনই তিনি শান্তিপুর বা নবদ্বীপের রাসমেলা পরিদর্শন করতে পারেন বলে সূত্রের খবর। এমন যদি হয় তাহলে ১১ বছরে এই প্রথম নদিয়ার রাস উৎসব দেখতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- বঞ্চিত চাকরিপ্রার্থীদের নিয়ে ঐক্যবদ্ধ মিছিল ঐক্য মঞ্চের, জমা দেওয়া হল ডেপুটেশন

জানা গিয়েছে, আগামী বুধবার জেলার গভর্নমেন্ট কলেজ মাঠে তাঁর একটি দলীয় জনসভায় যোগ দেওয়ার কথা। আর বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর জেলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করতে রানাঘাটের হাবিবপুর প্রশাসনিক বৈঠকের কর্মসূচি রয়েছে। সেখানে তিনি ই-ভেসেল সহ বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করতে পারেন। যদিও তাঁর এই জেলা সফর নিয়ে কৌতূহল তৈরি হয়েছে শুধুমাত্র এই রাস উৎসবে সামিল হওয়ায় বিষয়টি নিয়ে। রাজনৈতিক মহলে আলোচনা, রাজ্যের মতুয়াদের ভোট টানতেই এবার এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও আদতে মুখ্যমন্ত্রী উৎসবে সামিল হবেন কিনা, সেই বিষয়ে এখন নিশ্চিত হওয়া যায়নি।

আসলে নদিয়ার যে অংশে রাস উৎসব হয় সেখানেই মতুয়া সম্প্রদায়ের বাস। গত পঞ্চায়েত ভোট হোক, কিংবা গত লোকসভা নির্বাচন, মতুয়া সম্প্রদায়ের অধিকাংশ ভোট টেনে নিতে পেরেছে বিজেপি। সেই ভোটগুলি তৃণমূল কংগ্রেসের দিকে টেনে আনার প্রচেষ্টা যে করা হবে না তা একদমই নয়। এদিকে আর কয়েক মাস পরেই রয়েছে পঞ্চায়েত ভোট। তাই তার আগে মমতা বন্দ্যোপাধ্যায় এই মতুয়া ভোটেই নজর দিয়েছেন বলে অনুমান বিশেষজ্ঞদের।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *