মণিপুরের ঘটনার প্রতিবাদে রাজ্যে কর্মসূচি তৃণমূলের, নেতৃত্বে সায়নী

মণিপুরের ঘটনার প্রতিবাদে রাজ্যে কর্মসূচি তৃণমূলের, নেতৃত্বে সায়নী

কলকাতা: শেষ কয়েক মাস ধরে উত্তপ্ত উত্তর-পূর্বের রাজ্য মণিপুর। কয়েক দিন আগে আরও এক বর্বরোচিত ঘটনার সাক্ষী থেকেছে গোটা দেশ। দুই মহিলাকে ধর্ষণ করে বিবস্ত্র করার পর রাস্তায় ঘোরানো হয়েছিল। এই ঘটনার প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াচ্ছে দেশের বিরোধী শিবির। বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসও পিছিয়ে নেই। সম্প্রতি ২১ জুলাইয়ের মঞ্চ থেকে কার্যত মণিপুর ইস্যুতেই বিজেপি বিঁধেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বড় কর্মসূচির ঘোষণা করল তৃণমূল। 

আগামী ২৭, ২৮ এবং ৩০ জুলাই রাজ্যের বিভিন্ন প্রান্তে মণিপুরের ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। এই কর্মসূচির নেতৃত্ব দেবেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। প্রতি জেলায় ব্লক ধরে ধরে জেলা যুব তৃণমূলের তরফে এই মিছিল কর্মসূচি করা হবে। শেষ দিন অর্থাৎ ৩০ জুলাই কলকাতায় একটি প্রতিবাদ মিছিল হবে। এর পাশাপাশি প্রতিবাদ সভাও হবে। মূলত মণিপুরে মহিলাদের ওপর নিয়মিত অত্যাচার, বিজেপি সরকারের ব্যর্থতা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ইস্যুতে চুপ থাকার বিষয়টিকে নিয়েই এই প্রতিবাদ কর্মসূচি। 

প্রসঙ্গত, গত মে মাস থেকে অশান্তি চলছে মণিপুরে। তফসিলি জনজাতিদের সংঘর্ষ উত্তাল সেই রাজ্য। হিংসায় এখনও পর্যন্ত দেড়শোর বেশি মানুষ মারা গিয়েছেন। ঘরছাড়া রয়েছেন প্রায় ৬০ হাজার। এদিকে আজ মণিপুরকাণ্ডের প্রতিবাদে দক্ষিণ কলকাতায় তৃণমূলের মিছিল হয়েছে। মিছিল হয় গড়িয়াহাট থেকে গোলপার্ক পর্যন্ত। তার পর সেখানেই অবস্থানে বসেছিলেন দলীয় কর্মী-সমর্থকেরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *