বাবুলের শপথ গ্রহণ কবে? জটিলতা এখনও কাটল না

বাবুলের শপথ গ্রহণ কবে? জটিলতা এখনও কাটল না

কলকাতা: তৃণমূল কংগ্রেস বিধায়ক বাবুল সুপ্রিয়র শপথ গ্রহণ নিয়ে জটিলতা এখনও অব্যাহত রয়েছে। রাজ্যপাল জগদীপ ধনকড় উপাধ্যক্ষ আশীষ বন্দ্যোপাধ্যায়কে শপথ গ্রহণ করানোর দায়িত্ব দিলেও তা তিনি করতে পারবেন না বলে রাজভবনকে লিখিত ভাবে জানিয়ে দিয়েছেন। এমনটাই জানিয়েছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি এও জানিয়েছেন, নবনির্বাচিত বিধায়কদের কে, কবে শপথ নেবেন এবং কে তাদের শপথ গ্রহণ করাবেন, তা নিয়ে রাজ্যপালই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন- রবি ঠাকুরেরে নোবেল চুরির সঙ্গে যোগ আছে তৃণমূলের! বিজেপির নয়া দাবি

কিছুদিন আগেই উপনির্বাচনে বড় ব্যবধানে জিতেছেন বাবুল সুপ্রিয়। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে উপ-নির্বাচনে বাজিমাত করেছেন তিনি। তবে তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান বাকি রয়েছে এই জটিলতার জন্যই। তৃণমূলে যোগ দেওয়ার পর তাঁকে নিয়ে বিরাট শোরগোল হয়েছিল দলের অন্দরেই। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের শিবির তাঁর ওপরই ভরসা রেখেছিল উপ নির্বাচনে। সেই ভরসার ফল বাবুল দিতে পেরেছেন। বালিগঞ্জে উপনির্বাচনে বাবুল সুপ্রিয় ভোট পেয়েছেন প্রায় ৪৮ শতাংশ। যদিও তিনি প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের জয়ের ব্যবধান ছুঁতে পারেননি। উলটে তার থেকে অনেকটাই দূরে রয়েছেন।

২০২১ বিধানসভা নির্বাচনে বালিগঞ্জে ৭৫ হাজার ৩৩৯ ভোটে বিজেপিকে হারিয়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়। পেয়েছিলেন ৭০ শতাংশেরও বেশি ভোট। এক বছরের মাথায় এই কেন্দ্রেই তৃণমূলের ভোটে বিরাট মাত্রায় পতন হয়েছে। উপনির্বাচনে বাবুল সুপ্রিয় ভোট পেয়েছেন প্রায় ৪৮ শতাংশ। ৭০ থেকে এক দফায় ৪৮ শতাংশ! তবে ভোট কেন কম পড়েছে তার একটা ব্যাখ্য দিয়েছিল ঘাসফুল শিবির। তাদের বক্তব্য ছিল, বিধানসভায় যা ভোট পড়েছিল তার থেকে কম শতাংশ ভোট পড়েছে উপনির্বাচনে। সেই আন্দাজে ভোট শতাংশ তৃণমূলের জন্য ঠিকই আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *