শিয়ালদহ মেট্রো এখনই চালু হচ্ছে না! হতাশ রাজ্যবাসী

শিয়ালদহ মেট্রো এখনই চালু হচ্ছে না! হতাশ রাজ্যবাসী

কলকাতা: জল্পনা তৈরি হয়েছিল যে আগামী ৩১ মে চালু হতে চলেছে বহু প্রতীক্ষিত শিয়ালদহ মেট্রো। সরকারিভাবে রেল কর্তারা কিছু না বললেও ৩১ মে স্টেশনের উদ্বোধন হতে পারে এমন খবর ছড়িয়েছিল। কিন্তু সেটা হচ্ছে না। ৩১ মে চালু হচ্ছে না এই মেট্রো। আপাতত কবে থেকে চালু হবে সেটাও খোলসা করে বলা যাচ্ছে না বলেই জানান হয়েছে কর্তৃপক্ষের তরফে। তাই এই খবর শোনার পর হতাশ রাজ্যবাসী।

আরও পড়ুন- সাইকেল নিয়ে বামেদের একহাত ফিরহাদের, শোনালেন বর্তমান উন্নয়নের কথা

প্রথমে বাংলার বর্ষবরণের দিনই উদ্বোধনের কথা ছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর। কিন্তু তা হয়নি। এরপর জানা গিয়েছিল যে ৩১ মে তা উদ্বোধন হতে পারে। কিন্তু সেটাও যে হচ্ছে না তা আপাতত স্পষ্ট হয়েই গিয়েছে। তাহলে কবে হবে এই মেট্রোর উদ্বোধন? এই প্রশ্ন এখন রাজ্যের সকলের মুখে মুখে। তার একটা আভাস ইতিমধ্যেই মিলেছে। অনুমান করা হচ্ছে, সব ঠিক থাকলে আগামী ২৫ জুন এই মেট্রোর উদ্বোধন হতে পারে। কিন্তু হঠাৎ এই দিন কেন? মেট্রো রেল সূত্র জানাচ্ছে, রেলওয়ে সেফটি বোর্ডের তরফে ২৫ মার্চ মেট্রোর ব্যাপারে ছাড়পত্র মিলেছিল। নিয়ম অনুযায়ী তার তিন মাসের মধ্যে মেট্রো চালু করা যায়। সেই প্রেক্ষিতেই ২৫ জুন সঠিক দিন। যদিও এই নিয়েও এখনই নিশ্চিতভাবে কিছুই বলা হচ্ছে না।

অন্যদিকে আরও একটি সূত্র বলছে, রেল মন্ত্রকের ইচ্ছা শিয়ালদহ রেল স্টেশনটি উদ্বোধন করতে আসুন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে প্রধানমন্ত্রীর এই মুহূর্তে কাজের চাপ ভীষণ বেশি। এখন তো আবার তিনি দেশেও নেই। তাই প্রধানমন্ত্রী সময় দিতে না পারায় উদ্বোধনের কাজ থমকে রয়েছে। তবে কারণ যাই হোক, এই মেট্রো চালু হওয়ার অপেক্ষায় রীতিমত চাতক পাখি হয়ে আছে বাঙালি।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *