পড়ুয়াদের প্রশ্নে রেগে লাল শিক্ষামন্ত্রী!

ছাত্রদের বেখাপ্পা প্রশ্ন শুনে রেগে গেলেন শিক্ষামন্ত্রী। কথোপকথনের ভিডিও ডিলিট করার পাশাপাশি গ্রেফতার করার নির্দেশ দিলেন পুলিশকে। মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বনোদ তাওদের এহেন নির্দেশে স্বাভাবিকভাবেই শুরু হয়েছে তুমুল বিতর্ক। ঘটনাটি ঘটে মন্ত্রী ও ছাত্রদের মধ্যে মতামত বিনিময়ের সময়। মহারাষ্ট্রের অমরাবতীর এক কলেজের পড়ুয়ারা শিক্ষামন্ত্রীর সামনে উচ্চিশিক্ষার খরচের প্রসঙ্গে তোলেন। জানতে চান, উচ্চশিক্ষার খরচ বাড়ছে। গরীবদের জন্য

পড়ুয়াদের প্রশ্নে রেগে লাল শিক্ষামন্ত্রী!

ছাত্রদের বেখাপ্পা প্রশ্ন শুনে রেগে গেলেন শিক্ষামন্ত্রী। কথোপকথনের ভিডিও ডিলিট করার পাশাপাশি গ্রেফতার করার নির্দেশ দিলেন পুলিশকে। মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বনোদ তাওদের এহেন নির্দেশে স্বাভাবিকভাবেই শুরু হয়েছে তুমুল বিতর্ক। ঘটনাটি ঘটে মন্ত্রী ও ছাত্রদের মধ্যে মতামত বিনিময়ের সময়। মহারাষ্ট্রের অমরাবতীর এক কলেজের পড়ুয়ারা শিক্ষামন্ত্রীর সামনে উচ্চিশিক্ষার খরচের প্রসঙ্গে তোলেন।

জানতে চান, উচ্চশিক্ষার খরচ বাড়ছে। গরীবদের জন্য বিনামূল্যে উচ্চশিক্ষা ব্যবস্থা করা যায় কী? উত্তরে শিক্ষামন্ত্রী জানান, পড়াশুনা করতে না পাড়লে, উচিত কাজে যোগ দেওয়া। মন্ত্রীর মুখে এই কথা শুনে অনেকেই আপত্তা জানায়। ছাত্রদের অভিযোগ, আচমকাই শিক্ষামন্ত্রী নির্দেশ দেন সমস্ত কথোপকথনের ভিডিও রেকর্ডিং মুছে ফেলতে হবে। শুধু তাই নয়, পুলিশ গ্রেফতারেরও নির্দেশ দেন তিনি। তুমুল সমালোচনা শুরু হয়। মন্ত্রীর আচরণের সমালোচনা করে যুবসেনা নেতা আদিত্য ঠাকরেও। যদিও মন্ত্রীর দাবি, তিনি কোনও গ্রেফতারির নির্দেশ দেননি। তাঁর দাবি, আলোচনার সময় কিছু ছাত্র ভিডিও রেকর্ডিং শুরু করে। তিনি শুধু বিস্তারিত আলোচনার আয়োজন করতে বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *