বিনতি করেও লাভ হল না, কঙ্গনার ‘তেজস’ দেখল ৫০ কোটির লোকসান

বিনতি করেও লাভ হল না, কঙ্গনার ‘তেজস’ দেখল ৫০ কোটির লোকসান

মুম্বই: অভিনেত্রী কঙ্গনা রানাউতের ফিল্মোগ্রাফি নিয়ে রীতিমত থিসিস লেখা যাবে। গত ৮ বছরে তাঁর কোনও সুপারহিট তো দূর, হিট ছবিও নেই। ‘তনু ওয়েডস মনু রিটার্নস’ ছবির পর তিনি যে যে ছবিতে হাত দিয়েছেন সব ফ্লপ না হলে ডিজাস্টার! সদ্য মুক্তি পাওয়া ছবি ‘তেজস’ও সেই ধারা বজায় রাখল। এই ছবি বানিয়ে অন্তত ৫০ কোটি লোকসান হয়েছে অভিনেত্রী, প্রযোজকদের। এমনটাই জানাচ্ছেন ট্রেড অ্যানালিস্টরা। 

গত ২৭ অক্টোবর বক্স অফিসে মুক্তি পেয়েছিল ‘তেজাস’। কিন্তু দু’সপ্তাহের মধ্যেই এই ছবি উঠে যেতে চলেছে। বক্স অফিসে কার্যত মাছি মারছে কঙ্গনার এই সিনেমা। রিলিজের দিন থেকেই বিভিন্ন জায়গায় দেখা গিয়েছিল যে সিনেমা হলে লোক নেই। বহু জায়গায় শো বাতিল করতে হয়েছে এই জন্য। আর এখন জানা গেল, এতদিনে গোটা দেশে মাত্র ৪.২৫ কোটি টাকা উপার্জন করতে পেরেছে ‘তেজস’। যেখানে এই ছবির বাজেট কমপক্ষে ৭০ কোটি টাকা। 

বিশ্লেষকরা জানাচ্ছেন, ছবির স্যাটেলাইট, ডিজিটাল স্ট্রিমিং এবং মিউজিকয়ের স্বত্ত্ব বিক্রি হয়েছে ১৭ কোটিতে। তাই সব মিলিয়ে ছবির আয় দাঁড়াবে ১৯ কোটির আশেপাশে। সুতরাং এই ছবিও যে বক্স অফিস ডিজাস্টার হয়েছে তা বলাই বাহুল্য। ছবির প্রচার বাড়াতে সোশ্যাল মাধ্যমে হাতজোড় করে বিনতি করেছিলেন কঙ্গনা। দর্শকদের অনুরোধ করেছিলেন প্রেক্ষাগৃহে এসে তাঁর ছবি দেখতে। এছাড়া হলে দর্শক হচ্ছে না দাবি করে করোনার দোহাই দিয়েছিলেন তিনি। যদিও নেটিজেনরা তাঁকে ‘পাঠান’, ‘গদর ২’, ‘জওয়ান’-এর উদাহরণ দেন।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *