অনেকটাই সুস্থ বুদ্ধদেব, কমেছে সংক্রমণের মাত্রা, শুক্রবার মুখ দিয়ে খাওয়ানোর চেষ্টা করা হবে

অনেকটাই সুস্থ বুদ্ধদেব, কমেছে সংক্রমণের মাত্রা, শুক্রবার মুখ দিয়ে খাওয়ানোর চেষ্টা করা হবে

কলকাতা: আগের চেয়ে অনেকটাই সুস্থ আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য৷ শুক্রবার সকালে উডল্যান্ড হাসপাতাল সূত্রে তেমনটাই জানা গিয়েছে। তাঁর শরীরে সংক্রমণের মাত্রা এখন অনেকটাই কমেছে। শুক্রবার রক্তপরীক্ষার রিপোর্টে চিন্তার কারণ নেই বলেই জানিয়েছেন চিকিৎসকরা। এবার চেষ্টা করা হবে যাতে মুখ দিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে খাওয়ানো যায়৷  চিকিৎসকরা চাইছেন, তিনি যাতে ধীরে ধীরে মুখ দিয়ে খেতে পারেন, সেটা নিশ্চিত করা। তবে এখনই রাইলস টিউব খোলা হবে না পবর্ষীয়ান নেতার। তিনি ক্লাস্টার্ড জাতীয় খাবার খেতে পারছেন কি না, সেটাও দেখবেন চিকিৎসকরা।

শুক্রবার সকালের বুলেটিনে জানানো হয়েছে, বুদ্ধদেববাবুকে নন-ইনভেসিভ ভেন্টিলেটরে রাখা হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল। পালমনোলজিস্ট ধীমান গঙ্গোপাধ্যায় তাঁকে দেখে গিয়েছেন। তিনি বেশ কিছু পরামর্শ দিয়েছেন। শুক্রবার বিকেলে ফের মেডিক্যাল বোর্ড বসবে।

গত শনিবার শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন বুদ্ধবাবু। শরীরে  অক্সিজেনের মাত্রাও কমতে শুরু করেছিল। হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, বুদ্ধদেবের শ্বাসনালীতে (লোয়ার রেসপিরেটরি ট্র্যাক্ট) সংক্রমণ রয়েছে এবং ‘টাইপ-২ রেসপিরেটরি ফেলিওর’ হয়েছে। সেখান থেকে তিনি অনেকটাই ভালো রয়েছেন বলে জানানো হয়েছে৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *