বেহাল রাস্তা? অভিযোগ জানাতে নয়া হেল্পলাইন খুলছে নবান্ন

বেহাল রাস্তা? অভিযোগ জানাতে নয়া হেল্পলাইন খুলছে নবান্ন

কলকাতা: একেই বৃষ্টি, তার উপর খানাখন্দে ভারা রাস্তা৷ চলতে ফিরতে বেজায় সমস্যা৷ আপনার বাড়ির সামনেও এমন রাস্তা রয়েছে? সংস্কারের কিছু দিনের মধ্যেই যার বেহাল দশা? ভাঙাচোরা রাস্তার জেরে বারবার দুর্ঘটনা ঘটছে? এহেন সমস্যায় যাতে আর সাধারণ মানুষকে ভুগতে না হয়, তার জন্য গুরুত্বর্ণ সিদ্ধান্ত নিল নবান্ন। অভিযোগ জানাতে খোলা হচ্ছে পূর্তদফতরের হেল্পলাইন নম্বর। রাস্তাঘাট নিয়ে স্থানীয় মানুষের অভিযোগ থাকলে, সে কথা জানিয়ে নির্দিষ্ট নম্বরে হোয়াটসঅ্যাপ করলেই অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করবে রাজ্য সরকার। এক সপ্তাহের মধ্যেই এই সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।  

নবান্ন সূত্রে খবর, ১ অক্টোবর থেকেই চালু হয়ে যাবে নয়া হেল্পলাইন নম্বর৷ ওই দিন থেকেই অভিযোগও নেওয়া হবে৷ ভগ্ন রাস্তার ছবি থেকে শুরু করে বিস্তারিত তথ্য সহ অভিযোগ জানাতে পারবেন সাধারণ নাগরিকরা। রাজ্যের এক আধিকারিক জানান, পূর্তদফতরের আগের হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বরটি বহুদিন ধরেই বন্ধ রয়েছে। তাই নতুন করে নয়া হেল্পলাইন নম্বর চালু করা হচ্ছে। এই নম্বরে যে অভিযোগগুলি আসবে, সেগুলি তদারকির জন্য বেশ কিছু আধিকারিককে নিয়ে বিশেষ দল তৈরি করা হয়েছে। অভিযোগগুলি সংশ্লিষ্ট জেলায় দ্রুততার সঙ্গে পাঠানোর পাশাপাশি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ হচ্ছে কিনা, তার উপরেও নজরদারি চালানো হবে৷ নির্দিষ্ট সময়ের মধ্যেই অভিযোগের নিষ্পত্তি করার চেষ্টা করা হবে।  

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ থাকার পরেও কেন এই হেল্পলাইন নম্বর? এর জবাবে এক আধিকারিক বলেন, ‘‘ওখানে পূর্তদফতরের কাজ বাদ দিয়ে অন্যান্য অভিযোগও থাকে। এক্ষেত্রে শুধুমাত্র পূর্তদফতর যে রাস্তাগুলির রক্ষণাবেক্ষণ করে, তার অভিযোগই গ্রহণ করা হবে।’ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *