ভারতে এসে রহস্যমৃত্যু পুতিনের সমালোচকের, কারণ নিয়ে ধোঁয়াশা

ভারতে এসে রহস্যমৃত্যু পুতিনের সমালোচকের, কারণ নিয়ে ধোঁয়াশা

কটক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের তীব্র সমালোচক হিসেবে পরিচিত ছিলেন পাভেল আন্তভ। তাঁর রহস্যমৃত্যু হল ভারতে ঘুরতে এসে। ওড়িশার একটি হোটেলে রহস্যজনকভাবে মৃত্যু হয় তাঁর। তবে কীভাবে হোটেল থেকে তিনি পড়ে গেলেন, সেই নিয়ে ধোঁয়াশা রয়েছে। জানা গিয়েছে, জন্মদিনের জন্য ছুটি কাটাতে তিনি ভারতে এসেছিলেন। অবাক করার বিষয়, তাঁর এক বন্ধুরও মৃত্যু হয়েছিল কিছুদিন আগেই। তিনিও পুতিন বিরোধী বলেই চিহ্নিত ছিলেন।

আরও পড়ুন- বড়দিনে স্ত্রীকে জড়িয়ে উষ্ণ চুম্বন রণবীরের, কিন্তু কোথায় রাহা?

p

পাভেল নিজের ৬৬ তম জন্মদিন উপলক্ষে ওড়িশার রায়গড় অঞ্চলে ছুটিতে কাটাতে এসেছিলেন। পুলিশ সূত্রে খবর, হোটেলের ঘরের জানলা থেকে পড়ে গিয়েই তাঁর মৃত্যু হয়েছে। তবে এই মৃত্যু নিয়ে ধোঁয়াশা। কেউ কেউ মনে করছেন তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। আবার অনেকের ভাবনা অসাবধানতাবশত তিনি পড়ে যান। কলকাতায় নিযুক্ত রাশিয়ার কনসাল জেনারেল ইতিমধ্যেই দাবি করেছেন যে, পুলিশ এই মৃত্যুর নেপথ্যে কোনও অস্বাভাবিক কিছু খুঁজে পায়নি। কিছুদিন আগে তাঁর এক বন্ধুর মৃত্যু হয় হৃদরোগে আক্রান্ত হয়ে। যদিও এই দুই মৃত্যু নিয়েই এখন একাধিক প্রশ্ন উঠে গিয়েছে। তাহলে কি সত্যি কোনও রহস্য আছে এই দু’জনের মৃত্যুতে?

জানা যায়, ইউক্রেন যুদ্ধের বিরোধিতায় সম্প্রচতি একটি ব্লগ লিখেছিলেন পাভেল। যদিও পড়ে চাপের মুখে পড়ে তিনি তাঁর ব্লগ সরিয়ে দেন এবং ক্ষমা চেয়ে নিয়ে নিজেকে পুতিন সমর্থক পর্যন্ত বলেন। তবে পুতিনের দেশের সকলেই জানেন যে তিনি আক্ষরিকভাবে দেশের সরকারের বিরোধী।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *