‘ইন্ডিয়া’ জোটের প্রথম জনসভাই বাতিল! কটাক্ষে ভাসাল গেরুয়া শিবির

‘ইন্ডিয়া’ জোটের প্রথম জনসভাই বাতিল! কটাক্ষে ভাসাল গেরুয়া শিবির

ভোপাল: আসন্ন লোকসভা নির্বাচনের আগে বিজেপির বিরুদ্ধে নতুন আঙ্গিকে জোট গঠন করেছে বিরোধীরা। সেই ‘ইন্ডিয়া’ জোটের তিন-তিনটি বৈঠক ইতিমধ্যেই হয়ে গিয়েছে। কিন্তু ঘরের মধ্যে আর সীমাবদ্ধ থাকতে চাইছেন না বিজেপি বিরোধী নেতারা। তাই অক্টোবরের প্রথম সপ্তাহে এই জোটের নেতারা সর্বপ্রথম জনসভা করবে ভেবেছিলেন। কিন্তু আপাতত জানা গেল, তা বাতিল হয়েছে। এই নিয়ে এখন কটাক্ষ শুরু করে বিজেপি শিবির। 

মধ্যপ্রদেশের ভোপালে ‘ইন্ডিয়া’ জোটের প্রথম জনসভা হওয়ার কথা ছিল। কিন্তু শনিবার সভা বাতিলের খবর জানিয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। এরপর জোট পক্ষ থেকেই জানানো হয়েছে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জোটের অন্যান্য নেতাদের সঙ্গে কথা আলোচনা করে বৈঠকের নতুন স্থান এবং দিনক্ষণ ঠিক করবেন। কিন্তু কেন এই জনসভা আচমকা বাতিল করা হল, তা নিয়ে স্পষ্ট কোনও কারণ সামনে আসেনি। তাই বিজেপিও বিষয়টিকে নিয়ে নানাভাবে আক্রমণ করছে জোট শিবিরকে। সনাতন ধর্মকে অপমান করার ইস্যু সামনে আনছে তারা। 

আসলে কিছুদিন আগেই সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করা হয়েছিল। স্ট্যালিন পুত্রের সেই মন্তব্য নিয়ে তোলপাড় এখনও চলছে। বিজেপির দাবি, বিতর্কের আঁচ এড়াতেই এই সভা বাতিল করা হয়েছে জোটের পক্ষ থেকে। মধ্যপ্রদেশের মানুষ কোনওদিন সনাতন ধর্মের অপমান মেনে নেবে না। তাই এখন এই জোট সেই রাজ্যে সভা করতে ভয় পাচ্ছে। যদিও ‘ইন্ডিয়া’ জানিয়েছে, দেশের অন্যান্য সব প্রান্তে ধীরে ধীরে জনসভা শুরু করবে তারা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *