ফের তুষারপাত হিমাচল প্রদেশে

সিমলা ও শ্রীনগর: নতুন করে বরফের চাদরে ঢাকা পড়ল হিমাচল প্রদেশ। ফলে রবিবার তাপমাত্রার পারদও নেমেছে হুহু করে। পর্যটকরা বরফে মোড়া উপত্যকার সৌন্দর্য দিনভর উপভোগ করলেও হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে, রাতের দিকে ঠান্ডার প্রকোপ আরও বাড়বে। এই শীতের মরশুমে হিমাচল প্রদেশে এ নিয়ে দ্বিতীয়বার বরফপাত হলো। পাশাপাশি কাশ্মীর উপত্যকা বরফে ঢাকা থাকলেও এদিন সকাল থেকেই

ফের তুষারপাত হিমাচল প্রদেশে

সিমলা ও শ্রীনগর: নতুন করে বরফের চাদরে ঢাকা পড়ল হিমাচল প্রদেশ। ফলে রবিবার তাপমাত্রার পারদও নেমেছে হুহু করে। পর্যটকরা বরফে মোড়া উপত্যকার সৌন্দর্য দিনভর উপভোগ করলেও হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে, রাতের দিকে ঠান্ডার প্রকোপ আরও বাড়বে। এই শীতের মরশুমে হিমাচল প্রদেশে এ নিয়ে দ্বিতীয়বার বরফপাত হলো। পাশাপাশি কাশ্মীর উপত্যকা বরফে ঢাকা থাকলেও এদিন সকাল থেকেই আকাশ রৌদ্রোজ্জ্বল থাকায় দৈনন্দিন জীবন কিছুটা স্বাভাবিক হয়েছে।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, মানালিতে শনিবার বিকাল সাড়ে পাঁচটা থেকে রবিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত ৯ মিলিমিটার বরফ পড়েছে। কেলঙ এবং কিন্নর কমপক্ষে ১৩ মিলিমিটার তুষারপাতের সাক্ষী। নারকান্দা, কুফরি এবং সিমলাতেও সামান্য পরিমাণ তুষারপাত হয়েছে। সিমলাতে অবশ্য রবিবারই এই মরশুমে প্রথম তুষারপাত হলো। ফের বরফ পড়তে পারে বলে মনে করছে হাওয়া অফিস। পশ্চিমী ঝঞ্ঝার দাপটে মঙ্গলবার এবং বুধবার হিমাচল প্রদেশে বৃষ্টি-বরফপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া দপ্তর। কেলঙ সহ হিমাচলের অধিকাংশ জায়গাতেই তাপমাত্রা হিমাঙ্কের অনেক নিচে নেমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *