ভারতের মাটিতে খেলতে আসছেন নেইমার, বিপক্ষ মুম্বই সিটি

ভারতের মাটিতে খেলতে আসছেন নেইমার, বিপক্ষ মুম্বই সিটি

কলকাতা: বৃহস্পতিবার এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের ড্র সম্পন্ন হয়েছে। ভারতবাসীর আশা ছিল, মুম্বই সিটি এফসির সঙ্গে একই গ্রুপে পড়ুক সৌদির ক্লাব আল নাসের। কারণে সেখানে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তেমনটা হল না। তবে যেটা হল তাতেও কারোর আপত্তি থাকার কথা নয়। কারণ ভারতে আসছেন ব্রাজিলিয়ান জাদুকর নেইমার। মুম্বই সিটি এফসির গ্রুপে রয়েছে সৌদি আরবের ক্লাব আল হিলাল, যেখানে সম্প্রতি সই করেছেন তিনি। 

আল হিলাল সম্প্রতি অনেক ফুটবলারকেই সই করিয়েছে। নেইমার ছাড়াও বিশ্ব ফুটবলের একাধিক তারকা আছে সেই দলে। এমনকি ২০২২ ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার বিরুদ্ধে যে দু’জন গোল করেছিলেন, তারাও রয়েছেন আল হিলালে। সুতরাং ভারতীয় ফুটবল ফ্যানেদের জন্য বিষয়টি একদমই মন্দ নয়। তবে বেশিরভাগ চাইছিলেন রোনাল্ডোর দল পড়ুক তাহলে ভারতের মাটিতে তাঁকে দেখতে পাওয়া, খেলতে দেখা স্বপ্নের থেকে কম কিছু হবে না। কিন্তু আপাতত তা হচ্ছে না। প্রসঙ্গত, গত আইএসএলের লিগ শিল্ড জেতার সুবাদে এ বার সরাসরি এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়েছে মুম্বই। 

ভারতের মাটিতে অতীতে অনেক বিশ্বের তাবড় ফুটবলাররা পা রেখেছেন। দেশের এসেছেন মারাদোনা থেকে শুরু করে লিওনেল মেসিও। তিনি আবার যুবভারতীতে ম্যাচও খেলেছিলেন। এছাড়া আইএসএলে তো একাধিক তারকা ফুটবলাররা খেলে গিয়েছেন। কিছুদিন আগে কলকাতায় এসেছিলেন বিশ্বকাপ জয়ী গোলকিপার এলিমেন মারটিনেজ। চলতি বছর আবার মেসির আসার কথা। কিন্তু রোনাল্ডোকে দেখার একটা আলাদাই উত্তেজনা থাকত। সেটা এই মুহূর্তে মিস করবে দেশবাসী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *