আজ মোদীর মনোনয়ন, সকালে আবেগঘন পোস্ট, ভিজল চোখের কোণ, ধরে এলো গলা…

বারাণসী: লোকসভা নির্বাচনের শেষ পর্বে অর্থাৎ ১ জুন সপ্তম দফায় ভোট হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসীতে৷ মঙ্গলবার মহাসমারোহের সঙ্গে মনোনয়ন পত্র জমা দেবেন তিনি।…

মোদী

বারাণসী: লোকসভা নির্বাচনের শেষ পর্বে অর্থাৎ ১ জুন সপ্তম দফায় ভোট হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসীতে৷ মঙ্গলবার মহাসমারোহের সঙ্গে মনোনয়ন পত্র জমা দেবেন তিনি। কালভৈরব মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন জমা দিতে যাবেন নরেন্দ্র মোদী। মনোনয়ন জমা দেওয়ার আগে আবেগঘন প্রধানমন্ত্রী৷  এক্স হ্যান্ডেলে পোস্ট করে কাশীর সঙ্গে নিজের সম্পর্কের ব্যাখ্যা দিলেন তিনি৷ এই সম্পর্ককে ‘অদ্ভুত, অভিন্ন, অপ্রতিম’ বলে উল্লেখ করলেন নমো।

 

২০২৪ সালেও বারাণসী থেকেই ভোটে লড়ছেন নরেন্দ্র মোদী। আজই মনোনয়ন জমা দেবেন তিনি। সঙ্গে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-সহ ২০ জন কেন্দ্রীয় মন্ত্রী। সামিল হবেন ১২ রাজ্যের মুখ্যমন্ত্রীও।

এদিন, এক্স হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করেন মোদী। সেখানে তিনি বলেন, ‘২০১৪ সালে আমি যখন কাশী গিয়েছিলাম, তখন আমার মনে হয়েছিল, না আমি এখানে এসেছি, না  আমাকে কেউ পাঠিয়েছে৷ আমাকে তো মা গঙ্গা ডেকেছে। ১০ বছর পর আমি খুব ভাবুক বয়েই বলছি, মা গঙ্গা আমাকে দত্তক নিয়েছে৷ ১০ বছর কেটে গিয়েছে। কাশীর সঙ্গে আমার এমন এক বন্ধন তৈরি হয়েছে যে, আমি বলি আমার কাশী।’’ মোদী আরও বলেন, ‘‘একজন মায়ের তার সন্তানের সঙ্গে যে সম্পর্ক, আমার সঙ্গে কাশীর সেই সম্পর্ক। এটা লোকতন্ত্র, তাই মানুষের কাছে আশীর্বাদ চাইব, জামি মানুষ আশীর্বাদ দেবেনও। তবে এই সম্পর্ক জনপ্রতিনিধির নয়, এই সম্পর্ক আলাদা অনুভূতির যা আমি অনুভব করি।’ গোটা ভিডিয়োতে আবেগতাড়িত মোদী৷ তাঁর চোখ ভিজে আসছিল৷ গলা ধরে আসছিল আবেগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *